সুনামগঞ্জে প্রথম দিন অনুপস্থিত ১৮৩ জন এইচএসসি পরীক্ষার্থী


সুনামগঞ্জ সংবাদদাতা প্রকাশের সময় : ০৯/০৭/২০২৪, ৮:২৬ PM
সুনামগঞ্জে প্রথম দিন অনুপস্থিত ১৮৩ জন এইচএসসি পরীক্ষার্থী

সুনামগঞ্জে এইচএসসি পরীক্ষার প্রথম দিনে ১৮৩ জন অনুপস্থিত ছিলেন। বন্যার কারণে সিলেট বিভাগের এইচএসসি পরীক্ষা পিছিয়ে মঙ্গলবার (৯ জুলাই) শুরু হয়েছে। চলমান বন্যা বা অন্য কারণে পরীক্ষার্থীরা অংশ নেওয়া থেকে বিরত থাকতে পারেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে ১৩ হাজার ৩১২ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনের পরীক্ষায় উপস্থিত ছিলেন ১৩ হাজার ১৫৬ জন।

আলিম, ভোকেশনাল সমমান পরীক্ষায় আরো ১৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। পরীক্ষায় অনুপস্থিত থাকলেও কোনো বহিষ্কারের ঘটনা ঘটেনি।
সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, বন্যার কারণে সিলেট বিভাগের এইচএসসি পরীক্ষা পিছিয়ে আজ থেকে শুরু হয়েছে। প্রথম দিন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, আলিমের ইংরেজি ও ভোকেশনাল পরীক্ষা ছিল।

সব মিলিয়ে প্রথম দিনের পরীক্ষার্থী ছিল ১৫ হাজার ২৩ জন। এর মধ্যে অংশ নিয়েছে ১৪ হাজার ৮৩০ জন। ১৮৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। চলমান বন্যা বা অন্য কারণেও পরীক্ষার্থীরা অংশ নেওয়া থেকে বিরত থাকতে পারেন।
তিনি আরো বলেন, ২২টি কেন্দ্রের সবগুলোতে শান্তিপূর্ণ ও সাবলিলভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোনো কেন্দ্রেই পরীক্ষা নিতে গিয়ে সমস্যা হয়নি।

মো.রাকিব হাসান হৃদয়
সুনামগঞ্জ