এসএসসি পরীক্ষা শুরু হবে ১১টায় : শিক্ষামন্ত্রী


শিক্ষা ডেস্ক প্রকাশের সময় : ০৫/০৯/২০২২, ৩:২৪ PM
এসএসসি পরীক্ষা শুরু হবে ১১টায় : শিক্ষামন্ত্রী

যানজটের কথা বিবেচনা করে সকাল ১০টার পরিবর্তে বেলা ১১টায় এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড.দীপু মনি।

সোমবার ( ৫ সেপ্টেম্বর) সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে।পরিক্ষা চলাকালীন সময়ে যাতে কোন শিক্ষার্থী যানযটের বিপাকে না পড়ে সে কথা বিবেচনা করা পরিক্ষার সময় সকাল ১০টার পরিবর্তে বেলা ১১টায় অনুষ্ঠিত হবে।

সাধারণত বছরের ফেব্রুয়ারিতে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা হয়। কিন্তু করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের মার্চ থেকে দেশের শিক্ষাপঞ্জি এলোমেলো হয়ে গেছে। তাই এ বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষাও নির্ধারিত সময়ের অনেক পরে অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে এসএসসি ও সমমানের পরীক্ষা চলতি বছরের ১৯ জুন থেকে শুরু হওয়ার কথা ছিল। তবে সিলেট, সুনামগঞ্জসহ কয়েকটি অঞ্চলে ভয়াবহ বন্যা শুরু হওয়ায় ১৭ জুন পরীক্ষা স্থগিতের ঘোষণা আসে।

পরে স্থগিত হওয়া এ পরীক্ষা মধ্য আগস্টে শুরু করতে চেয়েছিল শিক্ষামন্ত্রণালয়। কিন্তু ওই সময় দেশে বন্যার আশঙ্কা থাকায় পরীক্ষা কার্যক্রম আবার বাধার মুখে পড়তে পারে। এ জন্য ১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছিল।